সংবাদ শিরোনাম :
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সুতাং বাছিরগঞ্জ বাজারের রাস্তার বেহলা দশা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সুতাং বাছিরগঞ্জ বাজারের রাস্তার বেহলা দশা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সুতাং বাছিরগঞ্জ বাজারের রাস্তার বেহলা দশা
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সুতাং বাছিরগঞ্জ বাজারের রাস্তার বেহলা দশা

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাছিরগঞ্জ বাজারের রাস্তাটি দীর্ঘ দিন ধরে সংস্কারের অভাবে বেহাল অবস্থা বিরাজ করছে। রাস্তাটি খানা-খন্দরে ফলে স্কুল- কলেজের পড়ুয়া ছাত্র-ছাত্রী, হাট-বাজারের ক্রেতা-বিক্রেতা ও যানবাহন নিয়ে হাজার হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ রাস্তাটি দিয়ে পায়ে হেটে অথবা রিক্সা, ভ্যান সহ কোন যানবাহন চলাচলও করতে পারছেনা ভুক্তভোগীদের অভিযোগ।

সরজমিনে গিয়ে দেখা যায়, বাছিরগঞ্জ বাজারের মাছের আড়ৎ এবং ডাচবাংলা ব্যাংকের সামনের এলজিইডির সড়কটি দীর্ঘ দিন ধরে সংস্কার হচ্ছে না বলে বাজারের ব্যাবসায়ী ও ক্রেতা-বিক্রেতারা অভিযোগ করে ক্ষোভ প্রকাশ করেন।

এই রাস্তাটি দিয়ে দীর্ঘ দিন ধরে বিভিন্ন প্রকার যানবাহন ও বৃষ্টিপাতের কারনে রাস্তায় প্রচুর পরিমানে পানি জমে থাকায় বিটুমিন নষ্ট হয়ে ইট-পাথরের খোয়া উঠে গিয়ে সমস্ত রাস্তাটি খানা-খন্দকের সৃষ্টি হয়ে পুকুরের মত হয়েছে।

খানা-খন্দকের ফলে স্কুল-কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রী, বিভিন্ন যানবাহন, মালা-মাল বহনকারী গাড়ী এই সড়কটি দিয়ে আসা-যাওয়ার পথে হাজার হাজার মানুষের দুর্ভোগের কারন হয়ে দাঁড়িয়েছে।

রাস্তাটির বেহাল দশার কারনে রাত দিন চলাচল করতে গিয়ে পথচারীরা হোচট খেয়ে ঘটছে বিভিন্ন প্রকার অপ্রীতিকর দুর্ঘটনা ঘটে বলে এলাকাবাসীদের অভিযোগ।

এদিকে ঐতিহ্যবাহী এ বাজারের রাস্তাটি বেহাল দশা হলেও সমাধানের কোনো উদ্যোগ নেই।বাছিরগঞ্জ বাজার ব্যবসায়ীরা জানান, ‘দীর্ঘ দিন যাবৎ এ রাস্তাটির কোন সংস্কার নেই।উক্ত রাস্তায় ময়লাযুক্ত পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে।এতে তাদের ব্যবসা করতে কষ্ট হচ্ছে।

উল্লেখ্য,প্রতিদিন মাছের আড়ৎের সামনে রাস্তার উপর বাহির থেকে আসা মাছের গাড়ী লোড-আনলোড হচ্ছে এতে খানা-খন্দরের স্থানগুলোতে পানি জমাট হয়ে থাকার ফলে উক্ত সড়ক দিয়ে পথচারীরা চলার পথে হোচট খেয়ে আহত হচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

ময়লাযুক্ত পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে এবং পরিবেশ নষ্ট হচ্ছে বলে এ সড়ক দিয়ে যাওয়া স্কুল-কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রীরা এ প্রতিনিধিকে জানান।তারা আরও জানান-আমরা প্রতিদিন এ রাস্তা দিয়ে আসা যাওয়া করতে হয় এই রাস্তায় পানি জমাট থাকার কারনে প্রতিদিন আমাদের স্কুলে আসা যাওয়া খুব অসুবিধা হচ্ছে এবং স্কুল ড্রেসে পানি পরে নষ্ট হচ্ছে।

সুতাং বাছিরগঞ্জ বাজার রাস্তাটি মেরামত করার জন্য সকল ব্যবসায়ী,স্কুল-কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী,সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জুর দাবি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com